যোগদিন আমাদের সাথে। আপনি কি আপনার জীবন পরিবর্তন করতে চান? বিস্তারিত →

সহযোগীর ভিন্নধর্মী আইডিয়া

Driving better customer experiences in any channel or business process.

Every day the world shifts more towards new digital media and interactive experiences. With rapidly-evolving technologies, changing consumer preferences and oftentimes competing channels, many organizations struggle with how to transform internally to meet the challenges of this new, always connected digital world. We can help.

  • ১ লক্ষ তরুন উদ্যোক্তা এবং প্লাটফ্রম

    বাংলাদেশে বর্তমানে সব চাইতে বড় সমস্যার মধ্যে অন্যতম হল বেকার সমস্যা। আর একটা দেশের উন্নয়নে সব চাইতে বড় বাধা হল বেকার সমস্যা। কারণ দেশের জনশক্তি কাজ না করলে দেশের উন্নয়ন সম্ভব না। আর বেসরকারি উদ্যোগ বা উদ্যোক্তারা এগিয়ে না আসলে সরকারের একার পক্ষে সবার জন্য কর্মসংস্থান করা সম্ভব না । উন্নত বিশ্বে উদ্যোক্তাদের জন্য প্লাটফ্রম থাকে যাতে যেকোন কেউ সহজেই উদ্যোক্তা হতে পারে কিন্তু আমাদের দেশে সেই সুবিধা বা প্লাটফ্রম নাই বললেই চলে। তাই বাংলাদেশের তরুণ/তরুণীদের জন্য “সহযোগী” একটা প্লাটফ্রম হিসেবে কাজ করবে। আর ১ লক্ষ তরুন উদ্যোক্তাদের সাথে নিয়ে যেকোন ধরনের প্রজেক্ট সফল করা খুবই সহজ একটা কাজ। আর সেই কাজটাই করছে “সহযোগী” যা “সহযোগী” একটা ভিন্নধর্মী আইডিয়া।

  • পার্টটাইম কাজ কিন্তু আয় হবে ফুলটাইম এর সমান এবং আজীবন

    “সহযোগী” ১ লক্ষ উদ্যোক্তা সবাই তরুণ/তরুণী। উদ্যোক্তাগণ পার্ট টাইম কাজ করার মাধ্যমে সকল ধরণের প্রজেক্ট সফল করতে পারবে। যেহেতু সকল উদ্যোক্তা “সহযোগী” মালিক হিসেবে থাকবে তাই সকল প্রজেক্টের আয় ভোগ করতে পারবে এবং দিন দিন প্রজেক্ট আয় বাড়বে যা আজীবন সকলের জন্য একটা নিচ্ছিত আয় হিসেবে ভুমিকা রাখবে।

  • সমগ্র বাংলাদেশ কভারেজ

    কভারেজ শব্দটার মধ্যে অনেক বেশি গুরুত্বপুর্ন অর্থ বা সমাধান লুকিয়ে আছে। এই পৃথিবীর যেকোন ব্যবসার উন্নয়ন নির্ভর করে ব্যবসার কভারেজের উপর। যার ব্যবসার কভারেজ বেশি তার গ্রাহকও বেশি হবে এটাই স্বাভাবিক। কভারেজ বাড়ানোর ক্ষেত্রে একটা কোম্পানির সবচাইতে বেশি খরচ হয় প্রচারণা বা মার্ক্টেটিং সেক্টরে । কারণ প্রচারই প্রসার এই কথাটা ব্যবসার ক্ষেত্রে একটা গুরুত্ব পুর্ণ মন্ত্র। প্রতিটা পণ্যের উৎপাদন খরচের চাইতে কয়েকগুণ বেশি খরচ করা হয় প্রচারণায় ফলে পণ্যের গুণাগুণও কমাতে বাধ্য হয় এবং দামও অনেক বেশি রাখতে হয় মালিক পক্ষের । অন্যদিকে “সহযোগী”তে বাংলাদেশের প্রতিটা গ্রামে ১জন করে মোট ১ লক্ষ মালিক নিজেরাই প্রচারক হিসেবে কাজ করবে ফলে ১০০% কভারেজ এর সাথে সাথে ১৭ কোটি জনগণই “সহযোগী” ভোক্তা হিসেবে “সহযোগী” সেবা এবং পন্য গ্রহন করবে। এতে “সহযোগী” প্রতিটা প্রজেক্ট খুবই কম সময়ে সফলতা পাবে এবং অনেকগুণ বেশি লাভের মুখ দেখবে।

  • ডিজিটাল গ্রাম, ডিজিটাল উদ্যোক্তা

    বাংলাদেশের প্রতিটা গ্রাম, ইউনিয়ন,থানা, জেলা এবং বিভাগের নামে একটা করে ওয়েবসাইট দেওয়া হবে। প্রতিটা ওয়েবসাইটের এডমিন প্যানেল থাকবে ঐ গ্রামের উদ্যোক্তার হাতে। একটি গ্রামে সাধারণত ২০০০-৩০০০ জন লোক বসবাস করে,প্রতিটা গ্রামে “সহযোগী” একজন করে উদ্যোক্তা থাকবে যার হাতে থাকবে ঐ গ্রামের নামে একটা ওয়েবসাইট। প্রতিটা ওয়েবসাইটের সকল ধরনের সেবা বা পণ্য গ্রামবাসীর কাছে পৌছে দিবেন উদ্যোক্তাগণ। ফলে বাংলাদেশের ১৭ কোটি জনগণের কাছে অতি অল্প সময়ে এবং খুবই সহজে “সহযোগী” সকল প্রজেক্ট বা সেবা সমুহ পৌছে দেয়া সম্ভব।

Results you can measure.

$0m

Cost savings from a complete customer experience redesign for a global retailer

0%

Reduction in year-over-year contact minutes for a consumer manufacturer

0%

Improvement in customer satisfaction ratings for a large provider

RESOURCE CENTER

“সহযোগী” আউটসোর্সিং ot5

“সহযোগী” আউটসোর্সিং

আউটসোর্সিং তথা ফ্রিল্যান্সিং শব্দের মূল অর্থ হল একটি স্বাধীন পেশা। অর্থাৎ স্বাধীনভাবে কাজ করে আয়ের একটি অন্যতম পেশা।

“সহযোগী” ই-কমার্স 9

“সহযোগী” ই-কমার্স

আমরা খুবই আশাবাদী কারণ এই সব অনলাইন ভিত্তিক সেবা বা ই-কমার্স প্রজেক্ট গুলোর আয়ের পরিমাণ দিন দিন বেঁড়েই চলছে। ই-কমার্স

সহযোগী ই-সেবা সার্ভিস young-handsome-caucasian-contemporary-businessman-P7YL9CS(1)

সহযোগী ই-সেবা সার্ভিস

Following an extended period of consulting to AIFS, working closely with the internal team and gaining a deep understand

ব্যবসা শুরুর আগে আইডিয়া বিশ্লেষণ করুন, পরে সিদ্ধান্ত নিন!

Blog man-draws-various-growth-charts-calculating

এগুলেও তাতে সাফল্য আসা খুবই কষ্টকর। ভালো আইডিয়া না হলে শুরুত...

সল্প পুঁজির উৎপাদন ব্যবসার আইডিয়া!

Blog Retail & Distribution

উৎপাদনের সাথে জড়িত ব্যবসা গুলোই পৃথিবীর সবচেয়ে লাভজনক ব্যবসা...

আমাদের দেশে শিক্ষা জীবন শেষ হলেই একজন যুবক চাকুরী পায় না। অথচ তথ্য প্রযুক্তিকে কাজে লাগাতে পারলে কোন শিক্ষিত যুবকই বেকার থাকতে পারবে না, এই স্লোগানকে নিয়েই সহযোগী বাংলাদেশ সারা দেশ থেকে লক্ষ যুবকের কর্ম সংস্থানের যেই প্রকল্প হাতে নিয়েছে, যুবকেরা একটু এগিয়ে আসলেই জীবনে থাকবেনা কোন হতাশা। আমি পারি আমি পারবো নিজের জীবন নিজেই গড়ব সহযোগীর সাথে থাকবো।

ছায়েদুল হক লিটন

ছায়েদুল হক লিটন

ঢাকা জেলা উদ্যোক্তা

দারিদ্রে জর্জরিত এ দেশে “লক্ষ বেকারের কর্মসংস্থান” সৃষ্টির উদ্যোগ এখন সর্বত্রই প্রশংসিত। স্বাবলম্বী উদ্যোক্তাদের নিয়ে দেশের অর্থনীতিতে “সহযোগী বাংলাদেশ লিমিটেড” একটি যুগান্তকারী অবদান রাখতে যাচ্ছে। আমি মনে করি, অযথা সময় অপচয় না করে সহযোগী’র ছাড়াতলে এসে নিজের ক্যারিয়ার গঠনের সুযোগ গ্রহণ করা উচিত। সকলের সার্বিক সফলতা এবং সহযোগী’র উত্তরোত্তর সাফল্য কামনা করি। ধন্যবাদ।

মোঃ ইসমাঈল হোসেন

মোঃ ইসমাঈল হোসেন

নোয়াখালী জেলা উদ্যোক্তা

“সহযোগী বাংলাদেশ লিমিটেড” সারা বাংলাদেশ এর মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আমিও তার ভিশন ও মিশন এর সঙ্গে একাত্ব হয়েছি। শত বাধার মুখেও নিজেকে না হারিয়ে এগিয়া চলেছে সহযোগী। “পারলে মানুষের জন্য কিছু একটা করো” এই মনোবৃত্তি থেকেই সহযোগী’র সঙ্গে আমারও পথ চলা। আমি মনে করি কেউ এখানে তার সুপ্ত কর্মস্পৃহা ও সেবার অবকাশকে জাগ্রত করতে সক্ষম হবে ইনশাআল্লাহ্‌। ধন্যবাদ

মোঃ হিজবুল্লাহ খান

মোঃ হিজবুল্লাহ খান

চাঁদপুর জেলা উদ্যোক্তা
  • 1. Iterate Design

    We always start with people. Business is driven by human behavior. And we take a human-centered design approach to drive business results. Through observation, learning, and immersive research we are able to roadmap solutions that work for our clients and their customers.

  • 2. Validate Develop

    This is where we bring the design vision to life—uncovering and alleviating stumbling blocks that could interfere with successful implementation. Our 360-degree focus on customers and tech-agnostic approach allow us to develop flexible solutions that scale with business needs.

  • 3. Optimize Deliver

    Our global operation model and thousands of employees in 10 countries allow us to implement best practices and meet clients’ needs practically everywhere. From implementation to analysis, we go beyond solution launch to seek out continuous improvement for our clients—and ourselves.

We take processes apart, rethink, rebuild, and deliver them back working smarter than ever before.