যেকোন ধরনের নতুন/পুরাতন পণ্য বিক্রয় করার জন্য “সহযোগী”র অনলাইন মার্কেট প্লেস এর নাম নির্ধারণ করা হয়েছে ক্রয়-বিক্রয় ডট কম। বিশ্বের অন্যান্য অনলাইন মার্কেট প্লেস এর মতই কিন্তু আরো বেশি সহজে ব্যবহার যোগ্য,ক্রেতা-বিক্রেতা উভয়ে সহজেই বা কম সময়ের মধ্যে ক্রয়-বিক্রয় সম্পন্ন করতে পারে মত সকল ধরনের সুযোগ সুবিধা থাকবে ক্রয়-বিক্রয় ডট কমে। দেশের অনলাইন ও অফলাইনে থাকা সবাই যাতে ব্যবহার করতে পারে সেরকম করেই ক্রয়-বিক্রয় ডট কম তৈরি করা হচ্ছে যা অন্যান্য মার্কেট প্লেস থেকে অনেক বেশি আপডেট,আধুনিক ও যুগউপযোগী আইডিয়া সমম্লিত হবে ফলে সকল অনলাইন মার্কেট প্লেস এ মার্কেট লিডার হিসেবে থাকবে ক্রয়-বিক্রয় ডট কম।

ক্রয়-বিক্রয় ডট কমের আপডেট, আধুনিক ও যুগপোযোগী আইডিয়া বলতে কি বুঝানো হয়েছে? 

ক্রয়-বিক্রয় ডট কমে ক্রেতা-বিক্রেতা গণ কোন বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই যতজন ক্রেতা-বিক্রেতা উক্ত বিজ্ঞাপন গুলো দেখবে বা খুঁজবে,তাদের নোর্টিফিকেশন পন্যের বিজ্ঞাপন দেওয়া ক্রেতা-বিক্রেতার কাছে অনলাইনে নিজের বেচেদেন একাউন্টে এবং অফলাইনে থাকলে মোবাইল নাম্বারে চলে যাবে। ফলে ক্রেতা-বিক্রেতা উভয়েই খুবই কম সময়ে তাদের কাঙ্ক্ষিত বিক্রেতা ও ক্রেতা খুঁজে নিতে পারবেন। এই ভিন্নধর্মী আইডিয়ার প্রবর্তক “সহযোগী” যা বর্তমান অনলাইন মার্কেট প্লেস এ বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসবে। এতে করে সকল গ্রাহক বেচেদেন এর প্রতি আকৃষ্ট হবেন এবং ক্রয়-বিক্রয় ডট কম অল্প সময়ের মধ্যে সবার কাছে পরিচিতি লাভ করবে।

ক্রয়-বিক্রয় ডট কমের পেইড সার্ভিস গুলো  হলঃ ১) ডেইলি আপডেট ২) পেইড অ্যাড

১)  “ডেইলি আপডেট” প্রোমোশন ব্যবহার করলে আপনার বিজ্ঞাপনটি ৭ দিনের জন্য নিয়মিতভাবে সাধারণ বিজ্ঞাপনের উপরে চলে যাবে। এটি প্রতিদিন বিজ্ঞাপন পোস্ট করার মতোই কার্যকর, কিন্তু এটি স্বয়ংক্রিয়ভাবে হয়ে থাকে এবং ১০ গুণ বা তার বেশী ক্রেতার নজরে আসবে!

  • “ডেইলি আপডেট” সিস্টেমে  বিজ্ঞাপনগুলিকে একটি নতুন বিজ্ঞাপন হিসেবে প্রকাশ করা হবে। এতে করে কোন রকম কষ্ট ছাড়া আপনার বিজ্ঞাপনটিকে আরও বেশী করে প্রদর্শন করার সুযোগ করে দিবে।
  • বিজ্ঞাপনটি স্বাভাবিকভাবে নিচের দিকে চলে আসবে যতক্ষণ না পরের “ডেইলি আপডেট” এর সময় আসে এবং এভাবে করে ৭ দিনের জন্যে পুনরাবৃত্তি করা হয়।

২) সকল বিজ্ঞাপনের প্রতি পেইজের উপরে “পেইড অ্যাড” এর জন্য ২ টি জায়গা বরাদ্ধ রয়েছে। আপনার বিজ্ঞাপন “পেইড অ্যাড” করার মাধ্যমে আপনি আপনার বিজ্ঞাপনটি ঐ স্থানগুলোর একটিতে প্রদর্শন করার সুযোগ পাচ্ছেন- যার ফলে ক্রেতারা আপনার বিজ্ঞাপনটি স্বাভাবিকের তুলনায় ২০ গুণ বা তার বেশী বার দেখেন!

  •  “পেইড অ্যাড” এর লক্ষণীয় বিষয় – এগুলো নিয়মিত বিজ্ঞাপনসমূহ থেকে বড়, হলুদ রঙে হাইলাইট করা থাকে, এবং সুস্পষ্টভাবে “পেইড অ্যাড” হিসেবে চিহ্নিত থাকে। 
  • প্রত্যেকটি “পেইড অ্যাড” সমানভাবে “পেইড অ্যাড” এর জায়গাতে প্রচার করা হবে। যার মানে হাজার হাজার বাড়তি সুযোগ এনে দিচ্ছে প্রত্যেকটি “পেইড অ্যাড” এর জন্যে এবং এর মাধ্যমে ৭ দিনের জন্যে প্রতিদিন প্রত্যকটি “পেইড অ্যাড” প্রচার করা হবে আমাদের সর্বাধিক প্রদর্শিত পেইজ এ ।
  • * “পেইড অ্যাড”তালিকাতে প্রচার করা ছাড়াও, আপনার বিজ্ঞাপনটিকে নিয়মিত বিজ্ঞাপন হিসেবেও প্রচার করা হবে। সুতরাং আপনি আপনার বিজ্ঞাপনটিকে ডেইলি আপডেট হিসেবে প্রচার করতে পারবেন।এই সার্ভিস গুলো খুবই কম পরিমাণ টাকা দিয়ে গ্রাহকরা নিতে পারবেন কিন্তু একই সময়ে অনেকবেশি  গ্রাহক এই সার্ভিস নিবে বিধায় প্রচুর টাকা আয় করা যাবে।

ক্রয়-বিক্রয় ডট কম সফল হবে কিভাবে?

যেহেতু ক্রয়-বিক্রয় ডট কম সকল মার্কেট প্লেস থেকে বেশী আকর্ষনীয় হবে এবং গ্রাহদের চাহিদা পূরণে ১ম পছন্দ হিসেবে থাকবে সেহেতু ক্রয়-বিক্রয় ডট কমে ক্রেতা-বিক্রেতা অনেক বেশী প্রতিযোগিতা মুলক বিজ্ঞাপন দিবে এতে গ্রাহকগণ আমাদের পেইড সার্ভিস অর্থাৎ টাকার বিনিময়ে সেবা বেশী বেশী গ্রহন করবে। অন্যদিকে বিভিন্ন কোম্পানী তাদের প্রচারণা মুলক বিজ্ঞাপন গুলো দিবে কারণ ক্রয়-বিক্রয় ডট কমে সবচাইতে বেশী ভিজিটর থাকবে। আর আমরা জানি যে ওয়েবসাইটের ভিজিটর বেশী সেই ওয়েব সাইট র‍্যাংকিং এ এক নাম্বার,আর শীর্ষস্থানীয় ওয়েবসাইট গুলোতে বিভিন্ন কোম্পানী বিজ্ঞাপন দিতে আগ্রহী।